রোমানিয়া সম্পর্কে বিস্তারিত

রোমানিয়া সম্পর্কে বিস্তারিত

রোমানিয়া সম্পর্কে বিস্তারিত (Romania in Europe)। রুমানিয়া দক্ষিণ পূর্ব ইউরোপের একটি রাষ্ট্র এর উত্তরে পূর্বে রয়েছে ইউক্রেন ও মলদোভা, পশ্চিমে হাঙ্গেরি এবং সার্বিয়া দক্ষিণের বুলগেরিয়া দানিয়ুব নদী, রোমানিয়ার পূর্ব দিকে রয়েছে কৃষ্ণ সাগর। পর্বতমালার পূর্ব দক্ষিণাংশ রোমানিয়ার মধ্যভাগে অবস্থিত এর রাজধানীর নাম বুখারেস্ট।

রাজধানী?
বুখারেস্ট

মুদ্রার নাম?
রুমানিয়ান লিউ

সরকারি ভাষা?
রুমানীয় ভাষা

রোমানিয়ার আয়তন?
২,৩৮,৩৯৭ বর্গ কিলোমিটার

রোমানিয়া এক টাকা বাংলা টাকা কত?
আজকে রোমানিয়া টাকার রেট বাংলাদেশি টাকা ১৯.৫১ টাকা।

রোমানিয়া টাকার নাম কি? লিউ

রুমানিয়ার বেতন কেমন?

রোমানিয়াতে সর্বনিম্ন বেতন স্কেল ৫০০ ডলার। তার মানে এই নয় যে সকলের বেতন পাঁচশো ডলার অথবা প্রত্যেকটি কাজের ৫০০ ডলার বেতন কাজের ধরন বা কাজের স্কেল অনুযায়ী আপনার বেতন বাড়বে। কাজের স্কেল অনুযায়ী বেতন ৬০০.৭০০.৮০০ এবং ১০০০ ডলার ইনকাম করে থাকে।

প্রতিষ্ঠানের নামঃ ইউরোপ মহাদেশের রোমানিয়া (Romania in Europe)

অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.bmet.gov.bd

রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায় ?

বুলগেরিয়া ক্রোয়েশিয়া পোল্যান্ড সার্বিয়া

রোমানিয়া থেকে ফ্রান্সের দূরত্ব কত?

২.৩৩০.৫ কিলোমিটার এবং যেতে সময় লাগে ২২ ঘণ্টা ৫৫ মিনিট (মেট্রো)।

রোমানিয়া থেকে ইতালি দূরত্ব কত?
১.৮৬০.০ কিলোমিটার যেতে সময় লাগে ১৮ ঘন্টা ৩১ মিনিট (মেট্রো)।

রোমানিয়া থেকে পর্তুগাল এর দূরত্ব কত?
৩.৫৮৩.৬ কিলোমিটার যেতে সময় লাগে ৩৫ ঘন্টা (মেট্রো)।

রুমানিয়ার ধর্ম কি ?

বর্তমান রোমানিয়ায় ইসলামের বেশিরভাগ অনুসারী তাতার এবং তুর্কি জাতি কোন সম্প্রদায়ের অন্তর্ভুক্ত এবং সুন্নি মতবাদ অনুসারে ইসলামিক ধর্ম রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান করা ।আঠারোটি ধর্মের মধ্য একটি ঐতিহ্য অনুযায়ী বাইজেন্টাইন যুগে সুফি নেতা সার্কিট এর চারপাশে স্থায়ীভাবে ইসলাম প্রথম প্রতিষ্ঠিত হয়।

রুমানিয়ার ঋতু রয়েছে ?

রুমানিয়ার চারটি সুনির্দিষ্ট ঋতু রয়েছে বসন্ত, গ্রীষ্ম, বর্ষা এবং শীত।

রোমানিয়া দেশ কেমন?

রুমানিয়ার দক্ষিণ পূর্ব ইউরোপের বৃহত্তম দেশ এবং ইউরোপের দ্বাদশতম বৃহত্তম দেশ এর আয়তন ২ লক্ষ ৩৮ হাজার ৩৮৭ বর্গ কিলোমিটার। এ দেশের তাপমাত্রা সর্বোচ্চ

৪৩ ডিগ্রি উত্তর অংশকে কোন ৫০ ডিগ্রি, উত্তর অক্ষাংশ পর্যন্ত এবং ২০ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশ থেকে ৩০ ডিগ্রি সর্বনিম্ন -১৫ পর্যন্ত পূর্ব দ্রাঘিমাংশের মধ্যে অবস্থিত অঞ্চলটি প্রায় সমান ভাবে পর্বত এবং পাহাড় সমভূমির মাঝে বিতরণ করা।

রুমানিয়ার দূতাবাস?

বাংলাদেশে অবস্থিত আছে আউটার সার্কুলার রোড ঢাকা, রুমানিয়ার কনস্যুলেট জেনারেল।

রুমানিয়ার ওয়ার্ক পারমিট?

সে দেশে পাড়ি জমাতে চান কারণ এটি সেজেন যুক্ত হতে যাচ্ছে খুব শীঘ্রই আমরা প্রতিনিয়ত যে প্রশ্নগুলো পাই তা প্রত্যেকটি প্রশ্নের সমাধান দেওয়ার চেষ্টা করি। রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা ২০২২ এবং রোমানিয়ার ভিসা প্রসেসিং সহ নানা প্রশ্নের উত্তর পেতে, টাকা লাগে কত? ইতালি যাওয়ার উপায়? গার্মেন্টস ভিসাসহ সমস্ত বিস্তারিত আলোচনা। রোমানিয়াতে নোটারি করতে মিনিমাম ৭ থেকে ১০ দিন সময় নিয়ে থাকে এরপর আপনার সমস্ত ফাইলগুলো রোমানিয়ার ইমিগ্রেশনের জমা হলে এগুলো সব ইমিগ্রেশনে জমা হওয়ার পর এটা স্লিপ দিবে আপনাকে এবং সেটাতে লেখা থাকবে সকল তথ্য। সেগুলো জমা করতে হবে এবং কবে উত্তোলন করবে এবং কতজনের ফাইল একসাথে জমা করতে হবে উল্লেখ থাকবে এবং সে বিষয়গুলো নিয়ে ছয় মাসে ট্রাভেল ইন্সুরেন্স তৈরি করে রোমানিয়ার নিশ্চিতের সবগুলো ফাইল স্ক্যান করে অনলাইনে জমা দিতে হবে। অনলাইনে জমা দেওয়ার পরে কোম্পানি থেকে একটি ইমেইল অথবা একটি সাপোর্ট হিসেবে কোন ডকুমেন্ট অবশ্যই নিয়ে নেবেন এতে করে ভিসা পেতে আপনার জন্য অনেকটাই সুবিধা হবে আর আপনি সেটাকে প্রিন্ট করে দিল্লিতে অবস্থানরত রোমানিয়ার এম্বাসিতে তারিখ অনুযায়ী কাগজ গুলো পাঠিয়ে দিবেন এবং নিজে গিয়ে সেখানে জমা করে আসবেন। সেখানে কোনো রকম জিজ্ঞাসাবাদ এবং কোন রকম বেঁচে থাকবেন আপনি সরাসরি গিয়ে জমা দিতে পারবেন ১৪ থেকে ১৫ দিনের মধ্যে করে দিবে আপনার পাসপোর্ট।

রোমানিয়ার ভিসা প্রসেসিং এ কি কি কাগজপত্র লাগে?

ছবি এবং ভোটার আইডি কার্ড, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, ছয় মাসে ট্রাভেল ইন্সুরেন্স ভিসা, অ্যাপ্লিকেশন ফর্ম বুকিং, টিকিট কনফার্ম করা, ওয়ার্ক পারমিট এর কপি কন্টাকটারের করুন।

রোমানিয়াতে যেতে কত টাকা লাগে?
রোমানিয়াতে যেতে ৯ লক্ষ টাকা পর্যন্ত লাগে বলে জানা গেছে।